• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
জনগণের একটা পার্লামেন্ট তৈরী হবে -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে পেশাদার হিসেবে গড়ে তোলা হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা  পার্বতীপুরে বিদ্যুৎ লাইনের ট্রান্সফরমার চুরি, সেচ ব্যাহত বিএনপি কখনো সত্যের পথ থেকে সরেনিঠাকুরগাঁওয়ে-মির্জা ফখরুল অন্তবর্তীকালীন কমিটি’র আহবায়ক তৈয়ব ও সদস্য সচিব শাহ আলম ঠাকুরগাঁওয়ে যুবদলের নামে চাঁদা দাবি, আটক ৩ যুবলীগ কর্মী খুলনায় স্বাস্থ্য কর্মকর্তার দূর্নীতির ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি শেখ হাসিনার রাজনীতি ছিল প্রতিশোধের রাজনীতি- ঠাকুরগাঁওয়ে মামুনুল হক ঠাকুরগাঁওয়ে বন্ধুর হাতে বন্ধু খুন-আটক-১ যে হাসিনাকে ১৬ বছরে পতন করাতে পারেননি, আমরা তা পেরেছি -সারজিস আলম

বকেয়া বেতন-ভাতার দাবীতে অবসরপ্রাপ্ত কর্মকর্তার অনশন

Reporter Name / ১২১ Time View
Update : শুক্রবার, ১৪ জুন, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি : বকেয়া বেতন ও অবসর ভাতার দাবীকে ঠাকুরগাঁওয়ে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অবসরপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো: বেলায়েত হোসেন অনশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

শুক্রবার (১৪ জুন) সকালে ঠাকুরাগঁও প্রেসক্লাব চত্বরে এ অনশন শুরু করেন তিনি।

তিনি সাংবাদিকদের জানান, ১৯৮৩ সালে তিনি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কর্ম ভিত্তিক সহকারী প্রকৌশলী পদে নিয়োগ পেয়ে প্রথম গাইবান্ধার উপ-বিভাগীয প্রকৌশলী পদে যোগদান করেন।

এরপর বিভিন্ন স্থানে দায়িত্ব পালনের পর ঠাকুরগাঁওয়ে হিসাব রক্ষণ কর্মকর্তার অনুমোদন সাপেক্ষে উচ্চতর স্কেলে বেতন ভাতা আহরণ করেন। পরবর্তিতে ৯৬ সালে হিসাব রক্ষণ কার্যালয় নিরীক্ষাকালে নিরীক্ষা দল তার উচ্চতর স্কেলে বেতন ভাতা গ্রহণের উপর আপত্তি উত্থাপন করে।

এ অবস্থায় ২০০০ সালে তার চাকুরী রাজস্ব বাজেটের অন্তর্ভুক্ত করা হয়। এ অবস্থায় ২০১০ সালের জুন মাসে তিনি অবসরে যান। পরবর্তিতে দীর্ঘ ১২ বছর অতিবাহিত হলেও তিনি তার বকেয়া বেতন-ভাতা ও অবসর ভাতা গ্রহণ করতে পারেননি।

তার বয়স ৭২ বছর অতিক্রম করেছে উল্লেখ করে তিনি তার বকেয়া বেতন-ভাতা, অবসর ভাতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করেছেন।

বেলায়েত হোসেন বলেন অবসরে যাওয়ার ১২ বছর অতিক্রম হলেও শেষ বয়সে এসে আমি আমার বকেয়া বেতন-ভাতা পারচ্ছি না। আমি পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছি।

এ ইসলাম/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/