• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :

জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হলেন ঠাকুরগাঁও জেলা কমান্ড্যান্ট মিনহাজ আরেফিন

Reporter Name / ৭৪১ Time View
Update : রবিবার, ২৩ জুন, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি : আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ঠাকুরগাঁও-এর জেলা কমান্ড্যান্ট মিনহাজ আরেফিন ২০২৩-২০২৪ অর্থ বছরের জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হয়েছেন।

রংপুর রেঞ্জের একমাত্র জেলা কমান্ড্যান্ট তিনিই এ সম্মাননায় পেয়েছেন।

এ কর্মকর্তা রংপুর রেঞ্জ পর্যায়ে একমাত্র জেলা কমান্ড্যান্ট হিসেবে জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তিতে জানান শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তিতে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। এ পুরস্কার ভবিষ্যতে আমাকে শুদ্ধাচার চর্চায় আরো বেশি কর্মতৎপর হতে অনুপ্রাণিত করবে।

আমি মনে করি এ অর্জন ঠাকুরগাঁও আনসার ও ভিডিপি’র সকল পর্যায়ের সদস্যদের নিজ নিজ দায়িত্ব পালনে উজ্জীবিত করবে।

আরেফিন ২০১৬ সালে ৩৪ তম বিসিএস আনসার ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী পরিচালক পদে এ বাহিনীর সদর দপ্তরে প্রথম কর্মজীবন শুরু করেন।

পরবর্তীতে দিনাজপুরে সহকারী জেলা কমান্ড্যান্ট হিসেবে, ২৩ আনসার ব্যাটালিয়ন, দীঘিনালা, খাগড়াছড়িতে ব্যাটালিয়নে উপ-অধিনায়ক ও অধিনায়ক (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করেন।

পদোন্নতি প্রাপ্ত হয়ে জেলা কমান্ড্যান্ট হিসেবে জয়পুরহাটে এবং সর্বশেষ গত ৩১-০৭-২০২২ তারিখে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ঠাকুরগাঁও দপ্তরে জেলা কমান্ড্যান্ট হিসেবে যোগদান করেন।

এ জেলায় যোগদান পরবর্তীতে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তির আওতাভুক্ত শুদ্ধাচার কর্মকৌশল পরিকল্পনা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করেছেন। জেলায় বাহিনীর সকল পদবীর সদস্যদের শৃঙ্খলা সমুন্নত রাখা, তাদের কল্যাণ নিশ্চিত করন, অফিস ব্যবস্থাপনা ও কর্মস্থলের যথাযথ পরিবেশ বজায় রাখতে অগ্রনী ভূমিকা পালন করেন।

তার দায়িত্বকালীন জেলা কার্যালয়ের পাশাপাশি উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় সমূহের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম সম্পন্ন হয়েছে। এছাড়াও ঠাকুরগাঁওয়ে হরিপুর উপজেলার একজন গৃহহীন ভিডিপি সদস্যর গৃহ নির্মাণের কাজ চলমান রয়েছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর ও রেঞ্জ দপ্তর কর্তৃক নির্দেশনা মোতাবেক এ কর্মকর্তার সার্বিক তত্ত্ববধানে এ অর্থবছরে দুর্গা পূজা, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও সম্প্রতি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের নিরাপত্তা দায়িত্বসহ বিভিন্ন নিরাপত্তা দায়িত্বে ঠাকুরগাঁও জেলার প্রায় ১৫,০০০ হাজার জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা অত্যন্ত সু-শৃঙ্খল ও পেশাদারিত্বে সাথে দায়িত্ব পালন করেছেন।

এ ইসলাম/টাঙ্গন টাইমস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/