• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে পেশাদার হিসেবে গড়ে তোলা হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা  পার্বতীপুরে বিদ্যুৎ লাইনের ট্রান্সফরমার চুরি, সেচ ব্যাহত বিএনপি কখনো সত্যের পথ থেকে সরেনিঠাকুরগাঁওয়ে-মির্জা ফখরুল অন্তবর্তীকালীন কমিটি’র আহবায়ক তৈয়ব ও সদস্য সচিব শাহ আলম ঠাকুরগাঁওয়ে যুবদলের নামে চাঁদা দাবি, আটক ৩ যুবলীগ কর্মী খুলনায় স্বাস্থ্য কর্মকর্তার দূর্নীতির ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি শেখ হাসিনার রাজনীতি ছিল প্রতিশোধের রাজনীতি- ঠাকুরগাঁওয়ে মামুনুল হক ঠাকুরগাঁওয়ে বন্ধুর হাতে বন্ধু খুন-আটক-১ যে হাসিনাকে ১৬ বছরে পতন করাতে পারেননি, আমরা তা পেরেছি -সারজিস আলম ভারতে বিজিবি-বিএসএফের বৈঠকে : বাংলাদেশের কড়া প্রতিবাদ

ঠাকুরগাঁওয়ে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ

Reporter Name / ৫৫৪ Time View
Update : সোমবার, ২৯ জুলাই, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদর উপজেলার মোলানী উচ্চ বিদ্যালয়ে নিয়োগ সম্পন্ন হতে না হতেই লাখ লাখ টাকা ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে স্কুলের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে। এমন অভিযোগ তুলে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ অনেকে।

প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, মোলানী উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক, অফিস সহকারি কাম হিসাব সহকারি, অফিস সহায়ক, পরিচ্ছন্নতা কর্মী ও আয়া পদে নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের শেষ তারিখ ছিল চলতি বছরের ২৪ জুলাই। পদ গুলোর বিপরীতে আবেদন করেন ৬৭ জন চাকুরী প্রত্যাশী।

চাকুরী প্রত্যাশীদের তথ্য মতে চলতি বছরের ৩ আগষ্ট শনিবার বিদ্যালয় প্রাঙ্গনে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু নিয়োগ পরীক্ষা সম্পন্ন হতে না হতেই লাখ লাখ টাকা ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতির বিরুদ্ধে। তবে স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক আর্থিক লেনদেনের বিষয়টি এড়িয়ে যান।

অপরদিকে বর্তমান স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইসাহাক আলীকে নির্বাচিত হওয়ার বিষয়কে কেন্দ্র করে অনিয়মের অভিযোগ উঠে। যার বৈধতা চ্যালেন্স করে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। যাহার মামলা নং- ৪৯/২০২৪।

চাকুরী প্রত্যাশি মো. রোমান আলী বলেন, আমি অফিস সহায়ক পদে আবেদন করি। আবেদনের পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আমার কাছে ২২ লাখ টাকা দাবী করে, বলে যে টাকা দিলে চাকুরী হবে না হলে চাকুরী হবে না। চাকুরী প্রত্যাশি সাজু বলেন আমি পরিচ্ছন্নতাকর্মী পদে আবেদন করি। আমার কাছে টাকা চাইলে ১০ লাখ টাকা দিতে চাই। কিন্তু প্রাধান শিক্ষক বলে ১৫ লাখ টাকা দিলে চাকুরী হবে, না দিলে অন্যজনের চাকুরী হবে। আমিনা আক্তার বলেন আয়া পদে আবেদন করি, প্রধান শিক্ষক ও সভাপতি লাখ লাখ টাকা দাবী করে, বলে টাকা দিলে চাকুরী হবে, না হলে হবে না। এমন অভিযোগ করে আরও অনেকে।

অভিভাবক সদস্য সৈয়দ আলী বলেন তারা দূর্নীতি করে সকলের কাছে লাখ লাখ টাকা নিচ্ছে। আমি এ জন্য ডিসি, ইউএনওসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি। আমি অবিলম্বে এ নিয়োগ কার্যক্রম বন্ধের দাবী জানাচ্ছি।

মোলানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আক্তার হোসেন বলেন অভিযোগ ভিত্তিহীন এর কোন সত্যতা নেই।

স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. ইসাহাক আলী লাখ লাখ টাকা নেওয়ার বিষয়ে বলেন এটা সম্পূন্ন মিথ্যা। বিরোধী পক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

ঠাকুরগাঁও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমান বলেন এ ধরনের অভিযোগ আমাদের কাছে আসেনি। নিয়োগ কমিটির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান অভিযোগ প্রসঙ্গে বলেন ম্যানেজিংক কমিটি সংক্রান্ত বিষয়ে আদালতে একটি সিভিল মামলা চলমান রয়েছে। এক্ষেত্রে বিজ্ঞ আইনজীবীর কাছে মতামত চেয়েছিলাম। সেক্ষেত্রে আইনজীবী মতামত দিয়েছে নিয়োগ সংক্রান্ত বিষয়ে জেলা প্রশাসকের প্রতিনিধি নিয়োগে কোন প্রকার সমস্যা নেই।

এ ইসলাম/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Comments are closed.

More News Of This Category
https://slotbet.online/