• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
সমবায় সমিতির সভাপতি ও যুবলীগ নেতার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দূর্নীতির অভিযোগ জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান বিষয়ক ওরিয়েন্টেশন কবরস্থান থেকে ৬টি কঙ্কাল চুরি ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতাকে প্রাণনাশের হুমকি: থানায় অভিযোগ লিগ্যাল এইড অফিসারের প্রশংসনীয় উদ্যোগ: ৮ দিনের মধ্যে ভূমি বিরোধের সমাধান তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা বাতিল ঠাকুরগাঁওয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন: র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত মার্কিন নির্বাচনী প্রতিযোগিতা চূড়ান্ত পর্যায়ে:নির্বাচনের মাত্র ১৪ দিন বাকী পদের সম্মান রক্ষার্থে রাষ্ট্রপতির স্বেচ্ছাবসরে যাওয়া উচিত-মুসলিম লীগ ইএসডিও’র পিএফ ও গ্রাচুইটি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

কবরস্থান থেকে ৬টি কঙ্কাল চুরি

Reporter Name / ৫৫ Time View
Update : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার একটি কবরস্থানে কবর খুঁড়ে ছয়টি কঙ্কাল চুরির অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে উপজেলার ৪ নম্বর লেহেম্বা ইউনিয়নের রসুনপুর সরকারি কবরস্থানে এ ঘটনাটি ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রাতে দুর্বৃত্তরা কবরস্থানে কয়েকটি কবর খুঁড়ে ছয়টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়। আজ বুধবার বিকালে স্থানীয় লোকজন কবরস্থানে গরু-ছাগল চড়াতে গিয়ে দেখতে পান, কয়েকটি কবরের মাটি খোঁড়া অবস্থায় রয়েছে।

চুরি হওয়া কঙ্কালগুলোর মধ্যে রসুনপুর গ্রামের মৃত স্বজনেরা রয়েছেন, যারা হলেন—সাদেকুলের মা, ইউসুফের বাবা, বেলালের বাবা এবং আজাদের ভাই। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

খবর পেয়ে রাণীশংকৈল থানার পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন চিকিৎসক জানান, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার জন্য মানুষের কঙ্কালের প্রয়োজন হয়ে থাকে। প্রতিটি কঙ্কাল ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বিক্রি হয়। মেডিকেল কলেজগুলোতে কঙ্কাল সরবরাহ করার জন্য এজেন্টরা বিভিন্ন স্থান থেকে কবর খুঁড়ে কঙ্কাল সংগ্রহ করে থাকেন।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, গভীর রাতে কোনো এক সময় সংঘবদ্ধ একটি চক্র কয়েকটি কবরের মাটি খুঁড়ে ছয়টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। যেসব কবর থেকে কঙ্কালগুলো চুরি হয়েছে, সেগুলোতে ছয় মাস থেকে এক বছরের মধ্যে লাশ দাফন করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

এই ঘটনার পর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও কঠোর করার জন্য পুলিশের নির্দেশনা প্রদান করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে ভীতি ও আতঙ্কের ছায়া নেমে এসেছে, এবং তারা আশা করছেন যে প্রশাসন দ্রুত এই ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনবে।

এ রাজা/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
HTML Snippets Powered By : XYZScripts.com
https://slotbet.online/
HTML Snippets Powered By : XYZScripts.com